ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাবার পরই গণপরিবহনে বাড়ছে হয়রানি


নিউজ ডেস্ক
২:৩৮ - শনিবার, আগস্ট ৬, ২০২২
জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাবার পরই গণপরিবহনে বাড়ছে হয়রানি

গতকাল রাত ১২ টার অপর থেকেই দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে। ফলে আজ শনিবার সকাল থেকেই গণপরিবহনে ভোগান্তির শিকার হয় যাত্রীরা। 


রাজধানীর শ্যামলী, আসাদগেট, মোহাম্মদপুর, সায়েন্সল্যাব, শাহবাগ ঘুরে দেখা গেছে যানবাহনের তীব্র সংকট। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও মিলছে না যাত্রীবাহী বাস। যদিও বা মিলছে তাও গুণতে হচ্ছে বর্তমান নির্ধারিত ভাড়ার দ্বিগুণ টাকা। 


নগরীর শ্যামলীতে আজ সাড়ে ৬ টার দিকে দেখা যায়, সড়কের দুই পাশেই জটলা পাকিয়ে অপেক্ষা করছেন লোকজন। মহাখালী রুটের একটি বাস এসে দাঁড়াতেই ওঠার জন্য ঝাঁপিয়ে পড়লেন নারী-পুরুষসহ অনেকেই। তবে বাস আগে থেকেই কানায় কানায় পূর্ণ। উঠতে পারলেন কয়েকজনই। দরজায় বাদুরঝোলা হয়েও গন্তব্যের পথে ছুটলেন কয়েকজন।


এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই ঢাকা থেকে বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাসের ভাড়াও বাড়িয়ে দিয়েছে কতৃপক্ষ। ফলে অনেকেই তা জানেন না। অগ্রীম টিকেট কেটে রেখেও কাউন্টারে এসে যাত্রীদের গুণতে হচ্ছে বাড়তি টাকা।


ফওজিয়া আক্তার নামে এক যাত্রী জানান গতকাল তার ছেলে ঢাকা-চট্রগ্রাম এর হানিফ পরিবহন এর ননএসি একটি টিকেট বুকিং দেয় ৫৬০ টাকায়, কাউন্টারে এসে বাড়তি আরো ৬০ টাকা দিতে হয়েছে তাকে।


উল্লেখ্য শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভিতর ভোক্তাপর্যায়ে খুচরা মূল্য ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, কেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন প্রতি লিটার ১৩৫ টাকা ও পেট্টোল প্রতি লিটার ১৩০ টাকা লিটার নির্ধারণ করা হয়। এর ফলেই এ ভোগান্তির সৃষ্টি হয়েছে।