ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

ভাসানটেক সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন


নিউজ ডেস্ক
১৫:০৭ - সোমবার, আগস্ট ১৫, ২০২২
ভাসানটেক সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সোমবার ( ১৫ অগাস্ট) রাজধানীর ভাসানটেক সরকারি কলেজে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এক মিনিট নিরবতা পালন, জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, জাতীয় সংগীত পরিবেশন, বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং ‘বাংলাদেশের হৃদয় হতে’ স্মারক ম্যুরালে পুষ্পস্তবক প্রদান, শেখ রাসেল দেয়ালিকায় দেয়াল পত্রিকা উন্মোচন, বৃক্ষরোপন কর্মসূচির-ও আয়োজন করা হয়।

পাশাপাশি শিক্ষার্থীরা ১৫ আগস্ট উপলক্ষে বক্তব্য, কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশনায় অংশগ্রহণ করেন।

শোক দিবসের আয়োজনে নূপুর দত্ত'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাসানটেক সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাহমুদা খাতুন। এছারাও বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আতিয়া খন্দকার।

আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা। বাঙালি জাতির পিতা। ১৫ আগস্ট যে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর ওপর ঘাতকদের বুলেট ছুটে আসবে তা কোনো কল্পকাহিনীতেও ভাবা সম্ভব নয়। আজ এত বছর পরও তা ভাবা অসম্ভব হয়ে দাঁড়ায়। শেখ মুজিবের প্রেরণা, মুক্তিযুদ্ধের প্রেরণা বাংলাদেশের সব সংকটের রক্ষাকবচ হয়ে আছে।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।