ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত হলে বরখাস্ত করা উচিত ছিল : রিজভী


নিউজ ডেস্ক
১২:০৯ - শনিবার, আগস্ট ২০, ২০২২
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত হলে বরখাস্ত করা উচিত ছিল : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে আওয়ামী লীগের এক মন্ত্রী বলেছেন এটা তাদের দলের না, ব্যক্তিগত কথা। ব্যক্তিগত হলে তাকে তো সঙ্গে সঙ্গে বরখাস্ত করা উচিত ছিল। কিন্তু আপনারা তা করছেন না। কারণ তাকে আপনাদের দরকার আছে। আপনাদের এবং প্রধানমন্ত্রীর মনের ইচ্ছার প্রতিধ্বনি প্রকাশিত হচ্ছে তার বক্তব্যের মধ্য দিয়ে।

শনিবার (২০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) আয়োজিত বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, নজিরবিহীন লোডশেডিং, জ্বালানির মূল্যবৃদ্ধি এবং হত্যা, গুম, দমন-পীড়নের প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন। 

‌রিজভী ব‌লেন, বহির্বিশ্বে বাংলাদেশের মুখপাত্র হচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি এত বড় কথা বললেন, আর বলবেন-ই না কেন? একজন রসিক মানুষ আমাকে বললেন পররাষ্ট্রমন্ত্রী কাণ্ডজ্ঞানহীন হয়ে পড়েছেন। দেশের এত লুটপাট করে স্বর্গে বসে তিনি মনে করছেন সবাই স্বর্গে আছে। প্রতিটি জিনিসের দাম বেড়েছে, ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। তাদের তৈরি করা নরকে আছে দেশের জনগণ। আর তারা বেহেশতে থেকে এসব বুঝবে কেমনে। 

তিনি বলেন, ভারত একটি বৃহৎ গণতান্ত্রিক দেশ। আমাদের পূর্বপুরুষরা ব্রিটিশ বিরোধী আন্দোলনে একসঙ্গে লড়াই করেছে। স্বাধীনতার পর থেকে তারা গণতন্ত্র চর্চা করেছে। আমার বিশ্বাস তারা সেই ভুল করবেন না।

বিএনপির এই মুখপাত্র বলেন, আমাদের কাছে এটি অশনী সংকেতও মনে হচ্ছে। আওয়ামী লীগ খুব খারাপ কিছু করার চেষ্টা করছে। আমাদের শক্তির উৎস হচ্ছে দেশের জনগণ। এদেশের সর্বভৌমত্ব গণতন্ত্র রক্ষায় আমরা এক একজন সৈনিক।

ইউট্যাবের সভাপতি ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।