ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

Popular bangla online news portal

বঙ্গোপসাগরে তিনটি ট্রলার উদ্ধার হলেও এখনো নিখোঁজ ৩০ জেলে


নিউজ ডেস্ক
৪:৫২ - রবিবার, আগস্ট ২১, ২০২২
বঙ্গোপসাগরে তিনটি ট্রলার উদ্ধার হলেও এখনো নিখোঁজ ৩০ জেলে

নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগরে নিখোঁজ পিরোজপুরের পাঁচ ট্রলারের মধ্যে তিনটির সন্ধান পাওয়া গেছে। তবে ইন্দুরকানী উপজেলার ৩০-৩২ জেলেসহ দুটি ট্রলার এখনো নিখোঁজ রয়েছে।

রোববার (২১ আগস্ট) সকালে উদ্ধার হওয়া জেলেদের সঙ্গে যোগাযোগ করে তাদের এলাকায় ফিরিয়ে আনা হচ্ছে বলে জানিয়েছেন জেলা মৎস্য ট্রলার মালিক সমিতির সভাপতি কমল দাস।

তিনি বলেন, পিরোজপুর সদর, ইন্দুরকানী ও ভান্ডারিয়া উপজেলা থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে বৃহস্পতিবার আটটি মাছ ধরার ট্রলারসহ অনেক জেলে নিখোঁজ হয়। পরে আমরা শনিবার বিকেলের দিকে দুটি ট্রলারের সঙ্গে যোগাযোগ করতে পারি। শনিবার রাতে একটি জেলেসহ ট্রলার সদর উপজেলার পাড়েরহাট বন্দরে ফিরে আসে।

একটি ট্রলার নিখোঁজ থাকায় সকালে দুটি ট্রলারের জেলে এক ট্রলারে ফিরে আসে। আর একটি ট্রলারের জেলেদের বিভিন্ন স্থান থেকে অন্য মাছ ধরার ট্রলার উদ্ধার করে ভারতের কোদো এলাকায় নিয়ে যায়। তাদের দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। ৩০-৩২ জন জেলেসহ নিখোঁজ আর দুটি ট্রলারকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী জানান, আমরা জেলে নিখোঁজের খবর পেয়ে সঙ্গে সঙ্গে কোস্টগার্ডসহ অন্য মৎস্য বন্দরে যোগাযোগ করি। পরে কিছু জেলে নিজেরা ট্রলার নিয়ে ফিরে এসেছে। আর কিছু জেলে ভারতের কেদো এলাকায় রয়েছে। তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের দ্রুত উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, সরকার প্রদত্ত ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে বৃহস্পতিবার থেকে নিখোঁজ হয় পিরোজপুর সদর, ইন্দুরকানী ও ভান্ডারিয়া উপজেলার আট ট্রলার। এসব ট্রলারের জেলেদের উদ্ধার কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।