ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

তৎকালীন সরকারের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতায় গ্রেনেড হামলা হয় : তথ্যমন্ত্রী


নিউজ ডেস্ক
১২:০৭ - রবিবার, আগস্ট ২১, ২০২২
তৎকালীন সরকারের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতায় গ্রেনেড হামলা হয় : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচামন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার উদ্দেশ্যে হওয়া ভবন ও তারেক রহমানের প্রত্যক্ষ পরিচালনায় খালেদা জিয়ার জ্ঞাতসারে এবং তৎকালীন সরকারের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল। সেদিন অলৌকিকভাবে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে রক্ষা পেয়েছিলেন। 

রোববার (২১ আগস্ট) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

ড. হাছান মাহমুদ বলেন, সেদিন বেগম আইভী রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন এবং পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়েছিলেন। এর মধ্যে ৬ জন সংসদ সদস্য এই ঘটনায় আহত হয়েছিলেন। এ ঘটনার পর সংসদে একটি নিন্দা প্রস্তাব আনার জন্য বলা হয়। তখন খালেদা জিয়া সে প্রস্তাব আনতে দেননি, বরং এ ঘটনা নিয়ে হাস্যরস করা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, এদেশে অপরাজনীতির ধারক-বাহক বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী। তারা যদি রাজনীতিতে দাঁপিয়ে বেড়ায় তাহলে এ অপরাজনীতি বন্ধ হবে না। যারা এগুলোকে লালন-পালন করে, পৃষ্ঠপোষকতা দেয়, তাদের রাজনীতি বন্ধ হওয়া দরকার। তাহলে অপরাজনীতি বন্ধ হবে। 

জামায়াতকে আইন করে বন্ধ করার কথা বলেছিলেন, সেটা আপনারা কেন করতে পারলেন না- জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, এটি নিয়ে আইনগত ব্যাখ্যা আমি দিতে পারব না। এ বিষয়ে আইনমন্ত্রী ভালো ব্যাখ্যা দিতে পারবেন। তবে আমি মনে করি যারা এ ধরনের অপরাজনীতি করে, প্রতিহিংসার রাজনীতি করে এবং বিরোধীপক্ষ বা প্রতিপক্ষকে হত্যার রাজনীতি করে, হত্যার রাজনীতিতে যাদের জন্ম; তারাতো হত্যার রাজনীতি করবেই। তাদের রাজনীতি বন্ধ না হলে এ অপরাজনীতি বন্ধ হবে না।