ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

Popular bangla online news portal

পহেলা সেপ্টেম্বর থেকে রাত ৮টায় দোকান-শপিংমল বন্ধের নির্দেশ


নিউজ ডেস্ক
৫:৩৮ - সোমবার, আগস্ট ২২, ২০২২
পহেলা সেপ্টেম্বর থেকে রাত ৮টায় দোকান-শপিংমল বন্ধের নির্দেশ

আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আওতাধীন এলাকায় সব দোকান পাট, শপিংমল, মার্কেট, বিপণীবিতান, কাঁচা বাজার, ব্যবসায়ীক প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ে বন্ধ করার সময়সীমা নির্ধারণ করে দিয়েছে সংস্থাটি।

সোমবার (২২ আগস্ট) জাতীয় বিভিন্ন পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বিশ্বব্যাপী জ্বালানির মূল্যবৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত আটটার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণীবিতান, কাঁচা বাজার বন্ধ রাখার জন্য গত ১৬ জুন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে।

সেই নির্দেশনা অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন সব এলাকায় শৃঙ্খলা আনয়ন এবং ঢাকা শহর পরিচালনার সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে জনস্বার্থে আগামী ১ সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট সময় অনুযায়ী এসব প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে।

ক্যাটাগরি অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধের সময়সীমার মধ্যে রয়েছে- সব দোকান পাট, শপিংমল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার, ব্যবসায়ীক-বাণিজ্যিক প্রতিষ্ঠান রাত ৮ টার মধ্যে বন্ধ করতে হবে।।

একইভাবে সকল প্রকার হোটেল, রেঁস্তোরা, খাবারের দোকান রাত ১০ টা এবং খাবার সরবরাহ রাত ১১ টার মধ্যে বন্ধ করতে হবে।

অন্যদিকে চলচ্চিত্র প্রেক্ষাগৃহসহ চিত্ত বিনোদনমূলক স্থাপনা, প্রতিষ্ঠানগুলো রাত ১১ টার মধ্যে বন্ধ করতে হবে। এছাড়া সাধারণ ঔষধের দোকান রাত ১২ টায় এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ঔষধের দোকান রাত ২ টার মধ্যে বন্ধ করার নির্দেশ দিয়েছে সংস্থাটি।