ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

সেব্রিনা ফ্লোরার জন্য দোয়া চেয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক


নিউজ ডেস্ক
১১:০৬ - সোমবার, আগস্ট ২২, ২০২২
সেব্রিনা ফ্লোরার জন্য দোয়া চেয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক

গুরুতর অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। এই অবস্থায় দেশবাসীর কাছে তার জন্য দোয়া চেয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

সোমবার (২২ আগস্ট) বিকেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ দোয়া প্রার্থনা করেন।

মহাপরিচালক বলেন, তার মতো একজন সহকর্মী ছিল বলে আমরা অনেক কাজের সফলতা আনতে পেরেছি। আপনারা সাংবাদিকরাও জানেন তিনি কীভাবে চলতেন, কীভাবে কথা বলতেন। আজকের দিনে তিনি সাংঘাতিক রকমের অসুস্থ, সিঙ্গাপুরের একটি হাসপাতালে ভর্তি আছেন।

খুরশীদ আলম বলেন, আমি আজকের অনুষ্ঠানের মাধ্যমে সবার কাছে বিনীত অনুরোধ করব, আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। যাতে তিনি আরোগ্য লাভ করে আবার যেন আমাদের মধ্যে ফিরে আসতে পারেন।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত তিনদিন ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এর আগে তার এমআরসিপি (এক ধরনের চৌম্বকীয় অনুরণন ইমেজিং পরীক্ষা, যা লিভার, পিত্তথলি, পিত্তনালী, অগ্নাশয় এবং অগ্নাশয়নালীসহ হোপাটোবিলিয়ারি এবং অগ্নাশয় সিস্টেমের বিশদ চিত্র তৈরি করে) করা হয়েছিল, তারপর অসুস্থ হয়ে পড়লে আইসিইউতে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

জানা যায়, এর আগে মীরজাদী সেব্রিনা ফ্লোরা দেশেই ইউনাইটেড হাসপাতালে ভর্তি ছিলেন। এরপর গত ১২/১৩ দিন আগে তাকে সিঙ্গাপুর নেওয়া হয়েছে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা রোগতত্ত্ববিদ এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন।