ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

১০০ কোটি নয়, দিন দ্য ডে’র প্রকৃত বাজেট ৪ কোটি


নিউজ ডেস্ক
১৬:১০ - সোমবার, আগস্ট ২২, ২০২২
১০০ কোটি নয়, দিন দ্য ডে’র প্রকৃত বাজেট ৪ কোটি

ছবি: ইন্টারনেট 

যৌথ প্রযোজনায় নির্মিত 'দিন: দ্য ডে' সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি দাবি করতেন অনন্ত জলিল। যদিও সিনেমাটির প্রকৃত বাজেট ৫ লাখ মার্কিন ডলার বলে জানা গেছে

সোমবার (২২ আগস্ট) সিনেমাটির সহ-প্রযোজক ও নির্মাতা মোর্তজা অতাশ জমজম ইনস্টাগ্রামে 'দিন দ্য ডে' সিনেমার চুক্তিপত্র প্রকাশের পর এমন তথ্য জানা গেছে। ২০১৮ সালের চুক্তি অনুযায়ী যা বাংলাদেশি টাকায় ৪ কোটি টাকার কিছু বেশি। পরিচালক ওই চুক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্ত জলিলের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভিযোগ তুলেছেন। মোর্তজা বলেন, 'চুক্তি অনুযায়ী কথা ছিল অনন্ত জলিল পুরো টাকাটাই বিনিয়োগ করবেন।

বিনিয়োগকারী হিসেবে তিনি ছবির লভ্যাংশের ৮৫ শতাংশ নেবেন এবং প্রযোজক হিসেবে তিনি ১৫ শতাংশ পাবেন। যেখানে অনন্ত আমাদের ইরানি টিমের পুরো পাঁচ লাখ ডলার পরিশোধ করেননি, সেখানে ছবির বাজেট কিভাবে ১০ মিলিয়ন ডলার হয়?' তিনি আরও জানান, অনন্তের খামখেয়ালির কারণে ছবিটির শ্যুটিং ব্যয় বেড়ে যায়। এছাড়া তিনি কারও অর্থই ঠিকঠাক মতো পরিশোধ করেননি। এর প্রতিবাদে মোর্তজা কিছুদিন শ্যুটিং বন্ধ রাখেন। পরবর্তী সময়ে কয়েকজন শুভাকাঙ্ক্ষীর সমঝোতায় আবার কাজটি শুরু করেন এবং অনন্ত সমস্ত বকেয়া পরিশোধ করবেন বলে প্রতিশ্রুতি দেন।