ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

'হাওরের অলওয়েদার সড়কের কারণে বন্যার বিষয়টি একটি মিথ্যাচার'


নিউজ ডেস্ক
৬:০১ - মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২
'হাওরের অলওয়েদার সড়কের কারণে বন্যার বিষয়টি একটি মিথ্যাচার'

সাম্প্রতিক সময়ে হাওরের বন্যা প্রসঙ্গে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, সিলেট থেকে বলা হচ্ছে, একজন ব্যক্তির জন্য অলওয়েদার সড়ক করা হয়েছে। এই সড়কটা আমার বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে। এই রাস্তার কারণে সিলেট-সুনামগঞ্জে বন্যা হয়েছে। 

তিনি আরও বলেন, আগে বন্যা হলে জানতাম গারো পাহাড়ের পানি এসে আমাদের এখানে বন্যা হয়। পানি সিলেট- সুনামগঞ্জ থেকে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের হাওরে বন্যা হয়। তাহলে এই রাস্তার কারণে কীভাবে বন্যা হলো তা বুঝতে পারলাম না। হাওরের অলওয়েদার সড়কের কারণে বন্যার বিষয়টি একটি মিথ্যাচার ও প্রতিহিংসাপরায়ণ বক্তব্য। হাওরের উন্নয়নে ঈষান্বিত হয়ে এমন বক্তব্য দেওয়া হচ্ছে।

সোমবার (২২ আগস্ট) রাতে কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে সুধী সমাবেশে মতবিনিময়কালে এসব কথা বলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতি বলেন, আমি বঙ্গভবনে অনেকটাই বন্দিজীবন যাপন করি। ইচ্ছা করলেই আসতে পারি না। আসার সময় মনে হয়, সবার সঙ্গে দেখা-সাক্ষাত করব। কিন্তু সেটি হয়ে ওঠে না। তবে আর ৭-৮ মাস পর অবসরে যাওয়ার পর সাধারণ মানুষের সঙ্গে দেখা-সাক্ষাত করতে পারব বলে আশা করছি।

এ সময় কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, কি‌শোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আস‌নের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পু‌লিশ সুপার মোহাম্মদ রা‌সেল শেখসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (২২ আগস্ট) বিকেলে ঢাকা থেকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ৩ টা ৫০ মিনিটে উপজেলা সদরের হেলিপ্যাডে পৌঁছান রাষ্ট্রপতি। মিঠামইনে পৌঁছানোর পর বিকেল ৪টায় জেলা পরিষদের নতুন ডাক বাংলোতে গার্ড অব অনার দেওয়া হয় তাকে।

সফ‌রের প্রথম দিন তিনি মিঠামইনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি কলেজ পরিদর্শন করেন। এ সময় তিনি কলেজের একাডেমিকসহ বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা ১১টার দিকে মিঠামইন উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন তিনি।

এরপর বিকেল ৩টার দিকে সড়কপথে মিঠামইন থেকে অষ্টগ্রাম উপজেলার উদ্দেশে রওনা হবেন। অষ্টগ্রাম উপজেলায় পৌঁছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন রাষ্ট্রপতি। মতবিনিময় সভা শেষে রাতে সড়কপথে মিঠামইনের নিজ বাসভবনে পৌঁছে রাতযাপন করবেন।

পরের দিন বুধবার (২৪ আগস্ট) বেলা ১১টার দিকে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেল ৩টার দিকে নৌযানযোগে নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন। বিকেল ৫টার দিকে সড়কপথে রাষ্ট্রপতি মিঠামইন থেকে ইটনা উপজেলায় যাবেন এবং সেখানে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন।

সন্ধ্যা ৭টার দিকে ইটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। মতবিনিময় সভা শেষে রাতে সড়কপথে মিঠামইনের উদ্দেশে রওনা হবেন এবং মিঠামইন পৌঁছে নিজ বাসভবনে রাতযাপন করবেন। বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে তার ঢাকায় ফেরার কথা রয়েছে।