ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

'মাহবুব তালুকদার ছিলেন একজন আদর্শ মানুষ'


নিউজ ডেস্ক
১২:২০ - বুধবার, আগস্ট ২৪, ২০২২
'মাহবুব তালুকদার ছিলেন একজন আদর্শ মানুষ'

সাবেক নির্বাচন কমিশনার ও বিশিষ্ট্য লেখক মাহবুব তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (২৪ আগস্ট) এক শোক বার্তায় প্রয়াত মাহবুব তালুকদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান। 

শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, প্রয়াত মাহবুব তালুকদার ছিলেন একজন আদর্শ মানুষ। তিনি মানুষ গড়ার কারিগর হিসেবে জগন্নাথ কলেজ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাকালে একজন আদর্শ শিক্ষক হিসেবে পরিচিতি পান। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে অসীম সাহসিকতার পরিচয় দেন তিনি। শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে দেশের শিল্প-সাহিত্যে অসামান্য অবদান রেখেছেন। বিগত নির্বাচন কমিশনের একজন কমিশনার হিসেবে মাহবুব তালুকদার অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান আয়োজন করতে আন্তরিকভাবে চেষ্টা করেছেন। শিশু সাহিত্যে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি বাংলা একাডেমী পুরস্কার লাভ করে প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

 সাবেক নির্বাচন কমিশনার ও বিশিষ্ট্য লেখক মাহবুব তালুকদারের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি।