ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

সংঘবদ্ধ চোরচক্রের সাত সদস্য গ্রেপ্তার


নিউজ ডেস্ক
১২:২১ - বৃহস্পতিবার, আগস্ট ২৫, ২০২২
সংঘবদ্ধ চোরচক্রের সাত সদস্য গ্রেপ্তার

গাজীপুর মহানগর পুলিশ গাজীপুর, ঢাকা ও নরসিংদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিকাশসহ বিভিন্ন দোকানে সংঘবদ্ধ চোরচক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারদের কাছ থেকে চুরি হওয়া ৭১ হাজার টাকাও উদ্ধার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- ভোলার দোলারহাট থানার নুরাবাদ এলাকার মো. রানা (২৩), ভোলা সদরের চৌরান্দপ্রার্থী এলাকার মো. ইউসুফ (৩০), বাগেরহাটের মোড়লগঞ্জ থানার গুলিশাখালী এলাকার মো. হুমায়ুন কবির (৩৮), নরসিংদীর শিবপুর থানার নয়াদিয়া এলাকার মো. হান্নান মিয়া (৬৬), ভোলার দোলারহাট থানার ওসমানগঞ্জ এলাকার মিজান মাহমুদ (২৮), একই জেলা ও থানার নুরাবাদ এলাকার মো. মোহসিন মিয়া (২৮) এবং একই জেলা ও থানার চর যমুনা এলাকার ছাত্তার দালাল (৪০)।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে গাজীপুর মহানগরের পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ এ তথ্য জানান।

এ সময় অন্যদের মধ্যে গাজীপুর সদর জোনের সহকারী কমিশনার রিপন চন্দ্র সরকার, সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন ও বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মালেক খসরু উপস্থিত ছিলেন।

পুলিশ কর্মকর্তা রেজওয়ান জানান, এ চক্র বিকাশ দোকানগুলোকে টার্গেট করে ভিড় জমায় এবং নানা কৌশলে তাদের ক্যাশ থেকে টাকা লুট করে নেয়। ২৪ আগস্ট এরকম এক দোকানির মৌখিক অভিযোগের বিষয়ে তদন্ত করতে গিয়ে সিসি ক্যামেরা ফুটেজ পরীক্ষা করা হয়। 

পরে মহানগর পুলিশের একাধিক টিম বিভিন্ন জেলায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অভিযান চালায়। ২৫ আগস্ট রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন বিকাশের ক্যাশ থেকে লুটে নেয়া ৭১ হাজার টাকা উদ্ধার করেছে। 

গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে জানায়, তারা শুধু গাজীপুরেই নয়, একইভাবে বিভিন্ন জেলায় বিকাশ দোকানের মোবাইল ব্যবহার করে সেন্ড মানি করে কিংবা ক্যাশ থেকে টাকা লুটে নেয়।