ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

Popular bangla online news portal

উত্তর আমেরিকার মুক্তি পাচ্ছে ‘হাওয়া’


নিউজ ডেস্ক
১৩:৪৫ - রবিবার, আগস্ট ২৮, ২০২২
উত্তর আমেরিকার মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

গত ২৯ জুলাই মুক্তি পাওয়া সিনেমা ‘হাওয়া’র জয়জয়কার চলছেই। নির্মাতা মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমাটি যারাই দেখছেন, প্রশংসা করছেন। ফলে ক্রমশ বাড়ছে এর জনপ্রিয়তা।

দেশের গণ্ডি পেরিয়ে এবার উত্তর আমেরিকায় মুক্তি পাচ্ছে 'হাওয়া'। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব। সেখানে মুক্তির আগে সিনেমাটি বেশ কিছু রেকর্ডও গড়েছে।

এবারই প্রথম উত্তর আমেরিকার কোন বড় সিনেমা চেইন (কানাডার দ্বিতীয় বৃহত্তম সিনেমা চেইন, Landmark Cinemas) নিজেরা উদ্যোগী হয়ে তাদের ২টি থিয়েটারে বাংলাদেশের কোন সিনেমা দেখাচ্ছে।

এবারই প্রথম বাংলাদেশের কোন সিনেমার অগ্রিম টিকেট মুক্তির এক সপ্তাহ আগে থেকে বিক্রি করা শুরু করেছে ২টি সিনেমা চেইন। কানাডার প্রধান সিনেমা চেইন ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ ও যুক্তরাষ্ট্রের ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস’ ২৫ আগস্ট রাত থেকেই ‘হাওয়া’র টিকিট বিক্রি করছে।

এ প্রসঙ্গে ‘স্বপ্ন স্কেয়ারক্রো’ প্রধান বলেন, “কানাডা ও আমেরিকার বাংলাদেশের সিনেমার দর্শকদের সিনেমাটির প্রতি বেশ ভালো আগ্রহ দেখা যাচ্ছে। সাত দিন আগেই মাল্টিপ্লেক্সগুলো ‘হাওয়া’র টিকেট বিক্রি শুরু করা আমাদের সিনেমার জন্য অভূতপূর্ব ও দারুণ গৌরবের বিষয়।”

মেজবাউর রহমান সুমন পরিচালিত 'হাওয়া' আগামী ২ সেপ্টেম্বর থেকে কানাডা ও আমেরিকার বাংলাদেশী সিনেমার জন্য রেকর্ড ১১৭টি থিয়েটারে মুক্তি পেতে যাচ্ছে।

উল্লেখ্য, সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে এগিয়েছে ‘হাওয়া’র গল্প। এর সঙ্গে আছে মিথলজি ও সম্পর্কের অণুপ্রবেশ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। ফেসকার্ড নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।