ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

মূল্যস্ফীতির প্রতিযোগিতায় নেমেছে সরকার : জুনাইদ সাকি


নিউজ ডেস্ক
১০:০৪ - সোমবার, আগস্ট ২৯, ২০২২
মূল্যস্ফীতির প্রতিযোগিতায় নেমেছে সরকার : জুনাইদ সাকি

মূল্যস্ফীতিকে কীভাবে বাড়িয়ে তোলা যায় সরকার তার প্রতিযোগিতায় নেমেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি।

সোমবার (২৯ আগস্ট) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে গণসংহতি আন্দোলনের দুই দশক ও রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর উপলক্ষে শ্রদ্ধা নিবেদনে এসে তিনি এ মন্তব্য করেন।

জুনায়েদ সাকি বলেন, বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষের জীবনের নাভিশ্বাস তুলছে। গরিব মানুষকে একটা না খাওয়া পরিস্থিতির দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ছায়াতলে থাকা কতিপয় ক্ষমতাবানরা আজকে ক্ষমতা ব্যবহার করে ধন-সম্পদ লুট করছে। তারা বিদেশেও সম্পদ পাচার করছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী বলেন, সরকার ঠিক মতো খোঁজও নিচ্ছে না কারা সুইচ ব্যাংকে টাকা রাখছেন। কারা পৃথিবীর বিভিন্ন জায়গায় কোটি কোটি টাকা পাচার করে আমাদের সম্পদ পুঞ্জিভূত করছেন। এটা করার জন্যই আসলে তারা ভোটাধিকার হরণ করেছে। এটা যাতে তারা চালিয়ে যেতে পারে সে কারণেই তারা মানুষের মধ্যে ভয় তৈরি করতে চায়।

তিনি বলেন, এসব কারণে আজকে আয়নাঘর তৈরি হয়। প্রাইভেট-সরকারি গোয়েন্দা সংস্থা, অথবা বেসরকারিভাবে ও রাজনৈতিক দলের গুন্ডাবাহিনীর মাধ্যমে টর্চার সেল তৈরি হচ্ছে। এই পরিস্থিতি থেকে বোঝা যায় সরকার তাদের ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। কিন্তু সরকার এটা ভুলে গেছে যে এভাবে ভয় দেখিয়ে বেশিদিন টিকিয়ে রাখা যায় না।

এ সময় উপস্থিত ছিলেন, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাস নাঈম বাবু, কেন্দ্রীয় সদস্য রহমান মোল্লাসহ আরও অনেকে।