ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

'বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তান দূতাবাস থেকে মনিটরিং হয়'


নিউজ ডেস্ক
১০:৩২ - সোমবার, আগস্ট ২৯, ২০২২
'বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তান দূতাবাস থেকে মনিটরিং হয়'

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তান দূতাবাস থেকে মনিটরিং করা হয়। এদের সম্পর্ক কখনো ছিন্ন হবে না।

রোববার (২৮ আগস্ট) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ও ১৫ আগস্টের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত কখনো বিচ্ছিন্ন হবে না। জামায়াতের আমির বলেছেন, তারা যুগপৎ আন্দোলনে থাকবে। এটি তাদের রাজনৈতিক কৌশল। একাত্তরে জামায়াত, পঁচাত্তরে জিয়া পাকিস্তানের পক্ষে কাজ করেছে। এখনও তাদের উত্তরসূরিরা একই কাজ করছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে পাকিস্তানের এ টিম, বি টিম বিএনপি-জামায়াতকে কোণঠাসা করে রাজনীতি থেকে নির্মূল করতে হবে। বাংলাদেশ থেকে পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি-জামায়াতকে যতদিন নিশ্চিহ্ন না করা হবে, ততদিন তারা ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করবে। বাংলাদেশে বিএনপি-জামায়াতের রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ২০০৪ সালে তারেক রহমান বলেছিল— ছাত্রদল, ছাত্রশিবির একই মায়ের পেটের দুই ভাই। তারা একই জায়গা থেকে তৈরি, পাকিস্তানের আদর্শে বিশ্বাসী।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ সভাপতি অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মনোয়ার হোসেন চৌধুরী, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।