ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

নোয়াখালীতে অনিয়মের দায়ে ৯ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা


নিউজ ডেস্ক
১৫:০৪ - মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২
নোয়াখালীতে অনিয়মের দায়ে ৯ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নোয়াখালী জেলাজুড়ে বিভিন্ন স্থানে অবৈধ হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে ৮টি ডায়াগনস্টিক ও ১টি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারের নেতৃত্বে এসব অভিযান পরিচালনা করা হয়। 

জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী অবৈধ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযানে নামে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় বৈধ কাগজপত্র না থাকায় নোয়াখালী সদর উপজেলার ট্রাস্ট ওয়ান হাসপাতাল, সোনাইমুড়ী উপজেলার আল রাজী ডায়াগনস্টিক সেন্টার, আমিষা পাড়া হাসপাতাল ফার্মেসি, মেডিল্যাব ডায়াগনস্টিক অ্যান্ড হাসপাতাল, মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টার, কবিরহাট উপজেলার আল হেরা ডায়াগনস্টিক সেন্টার, ছোবহান মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার, সূবর্ণচর উপজেলা প্যাসিফাই ডায়াগনস্টিক কমপ্লেক্স অ্যান্ড কনসালটেশন ও নোয়াখালী নিরাপদ ডায়াগনস্টি সেন্টার সিলগালা করে দেওয়া হয়।

জেলা সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী অবৈধ ও চিকিৎসার নামে মানুষের সঙ্গে প্রতারণা করছে এমন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এর অংশ হিসেবে আজ ৯টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে।

সিভিল সার্জন আরও বলেন, মানুষের উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে নিবন্ধন নেই, নিবন্ধন থাকলেও হালনাগাদ নেই এবং নিয়ম অনুযায়ী চিকিৎসক, সেবিকা ও টেকনোলজিস্টসহ লোকবল নেই সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।