ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

মুজিব-রশিদের স্পিনে নাকাল টাইগাররা


নিউজ ডেস্ক
১৫:৩২ - মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২
মুজিব-রশিদের স্পিনে নাকাল টাইগাররা

দুই আফগান স্পিনার মুজিব-উর-রহমান এবং রশিদ খানের স্পিন ভেলকিতে নাকাল বাংলাদেশের ব্যাটসম্যানরা। ইনিংসের শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ৫৩ রান তুলতেই ৫ উইকেট নেই বাংলাদেশের।

আফগান স্পিনারদের ঘূর্ণিতেই ভয় ছিল বাংলাদেশের। মুজিব-রশিদদের তোপ সামলানো নিয়ে অনুশীলনে অনেক কাজও করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। বাংলাদেশ দলের নতুন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম চেন্নাই থেকে দুইজন লেগ স্পিনার নিয়ে এসেছিলেন, যাতে সাকিব-মুশফিকরা নেটে তাদের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে পারে। মুজিব-রশিদদের বিপক্ষে তা কিছুটা হলেও কাজে দেবে, সেটাই ছিল আশা।

তবে সে আশায় গুঁড়েবালি! ইনিংসের দ্বিতীয় ওভার থেকে আফগানদের স্পিন ভেলকি শুরু, তাতে খেই হারাতে সময় লাগেনি বাংলাদেশের। নিজের প্রথম দুই ওভারে ওপেনার নাঈম শেখ (৬) এবং এনামুল হক বিজয়কে (৫) তুলে নেন মুজিব। ব্যক্তিগত তৃতীয় ওভারে বাংলাদেশ অধিনায়ক সাকিবকেও (১১) ধরাশায়ী করেন তিনি।

এরপর বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় বলেই মুশফিকুর রহিমের (১) উইকেট তুলে নেন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা স্পিন জাদুকর রশিদ খান। মাহমুদউল্লাহর সঙ্গে পঞ্চম উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তুলতে চাওয়া আফিফ হোসেনও (১২) কাটা পড়েছেন তার বলেই। মুশফিক-আফিফ দুজনকেই লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরের পথ চিনিয়েছেন রশিদ।

এর আগে শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ।