ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

১১ বছর পর শৈশবের ক্লাবে ফিরেছেন হেক্টর বেয়েরিন


নিউজ ডেস্ক
৯:৪৮ - শুক্রবার, সেপ্টেম্বর ২, ২০২২
১১ বছর পর শৈশবের ক্লাবে ফিরেছেন হেক্টর বেয়েরিন

১১ বছর পর শৈশবের ক্লাবে ফিরেছেন হেক্টর বেয়েরিন। গ্রীষ্মকালীন দলবদলের শেষ দিনে আনুষ্ঠানিকভাবে আর্সেনালকে বিদায় জানিয়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন এই স্প্যানিশ ফুলব্যাক।

বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়াতে ফুটবলের হাতেখড়ি হয় বেয়েরিনের। ২০০৩-২০১১ পর্যন্ত প্রায় ৮ বছর বার্সা অ্যাকাডেমিতে কাটিয়ে ইংলিশ ক্লাব আর্সেনালের অ্যাকাডেমিতে যোগ দেন এই ডিফেন্ডার। আর্সেনালের অ্যাকাডেমির বিভিন্ন পর্যায় পেরিয়ে ২০১২ সালে ক্লাবটির হয়ে সিনিয়র অভিষেক হয় তার। মাঝে ২০১৩-১৪ মৌসুম আরেক ইংলিশ ক্লাব ওয়াটফোর্ডে যোগ দেন তিনি।

সেখান থেকে ফিরে আর্সেনালের মূল দলের নিয়মিত সদস্য হয়ে ওঠেন। ইউরোপের অন্যতম সেরা রাইটব্যাক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। বার্সেলোনাও তখন তাকে দলে পেতে জোর প্রচেষ্টা চালায়, তবে আর্সেনাল বেয়েরিনকে তখন কোনোমতেই ছাড়তে সম্মত হয়নি।

সময়ের পরিক্রমায় ফর্মহীনতার অভিশাপে ক্যারিয়ারের গতিপথ পাল্টে যায় বেয়েরিনের। আর্সেনালে অনিশ্চিত ভবিষ্যৎ টের পেয়ে ধারে ২০২১-২২ মৌসুমে স্প্যানিশ ক্লাব রিয়াল বেতিসে যোগ দেন তিনি।

স্পেন থেকে আর ইংল্যান্ডে ফিরে যেতে চাননি বেয়েরিন। তাই আর্সেনালের সঙ্গে সমঝোতায় চুক্তি বাতিল করে ন্যু ক্যাম্পে ফিরেছেন তিনি। বেয়েরিনকে দলে টানার ঘোষণা দিয়ে বার্সেলোনা এক বিবৃতি তে জানিয়েছে, ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তিতে তাকে দলে ভেড়ানো হয়েছে। আর সঙ্গে চুক্তিতে ৫০ মিলিয়ন ইউরোর বাইআউট ক্লজও যোগ করা হয়েছে।