ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে মোট ৮৯ হাজার পিস ইয়াবা জব্দ


নিউজ ডেস্ক
১৩:৪৯ - শনিবার, সেপ্টেম্বর ৩, ২০২২
টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে মোট ৮৯ হাজার পিস ইয়াবা জব্দ

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮৯ হাজার পিস ইয়াবা জব্দ করেছে কোস্ট গার্ড।

শনিবার (৩ সেপ্টেম্বর ) বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ২ সেপ্টেম্বর আনুমানিক রাত ৯ টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার টেকনাফ লেফটেন্যান্ট কমান্ডার মোঃ আশিক আহমেদ এর নেতৃত্বে সেন্টমার্টিন্স সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযান চলাকালীন সেন্টমার্টিন্স সংলগ্ন ছেঁড়াদ্বীপ হতে আনুমানিক দুই নটিক্যাল মাইল দক্ষিণ পূর্বে বাংলাদেশ সীমানায় একটি ফিশিং বোট দেখা যায়। ফিশিং বোটটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যগণ বোটটিকে থামার সংকেত দেয়, কিন্তু বোটটি না থেমে বোট হতে একটি সাদা প্লাস্টিকের বস্তা পানিতে ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যায়। কোস্টগার্ড সদস্যরা বস্তাটি তল্লাশী করে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করে।

পরবর্তীতে পৃথক একটি অভিযানে শনিবার (৩ সেপ্টেম্বর) টেকনাফ থানাধীন নাইট্যং পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন বরইতলী হতে একজন ব্যক্তিকে একটি কালো রংয়ের পলিথিন ব্যাগসহ টেকনাফের দিকে আসতে দেখা যায়। পরবর্তীতে উক্ত লোকটি কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে টেকনাফ বন্দরের দিকে দৌড়াতে থাকে। এসময় কোস্ট গার্ড সদস্যরা উক্ত ব্যক্তির পিছনে ধাওয়া করলে ব্যক্তিটি তার হাতে থাকা ব্যাগটি চালিয়াতলি ব্রীজের কাছে ফেলে ব্রীজের পশ্চিম দিকের পাহাড়ের জঙ্গলে পালিয়ে যায়। কোস্টগার্ড সদস্যরা উক্ত পলিথিন ব্যাগটি তল্লাশী করে ৩৯ হাজার পিস ইয়াবা জব্দ করে। 

তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।