ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

সিনথিয়া গ্রুপের সুপার টি কোম্পানির উপদেষ্টা মেজবাউদ্দীন মো. জীবন


নিউজ ডেস্ক
১৫:৫৩ - রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২
সিনথিয়া গ্রুপের সুপার টি কোম্পানির উপদেষ্টা মেজবাউদ্দীন মো. জীবন

সিনথিয়া গ্রুপের অধিভুক্ত প্রতিষ্ঠান সুপার টি (এ সিস্টার কনসার্ন অব সিনথিয়া টি কোম্পানি লিমিটেড)-এর উপদেষ্টা হিসেবে নিযুক্ত হলেন রাজনীতিবিদ ও ব্যবসায়ী মেজবাউদ্দীন মো. জীবন চৌধুরী।

শনিবার (৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


মেজবাউদ্দীন মো: জীবন চৌধুরী বর্তমানে সফলতা ও দক্ষতার সাথে আহকাম অ্যান্ড অ্যাসোসিয়েটস বিজনেস লিমিটেডের, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও এবং ট্যাক্সসেন্স লিমিটেডের প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর হিসেবে কর্মরত আছেন। এছাড়াও উনি জাতীয় “দৈনিক অগ্নিশিখা” পত্রিকা এবং পরিবেশবাদী সংগঠন “সবুজ আন্দোলন” এর সম্মানিত উপদেষ্টা ।

শিক্ষাজীবনে মেজবাউদ্দীন মো: জীবন চৌধুরী, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত, ডেল্টা কম্পিউটার সাইন্স কলেজ থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই)তে স্নাতক এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে মাস্টার্স অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন(এমবিএ) ডিগ্রী অর্জন করেন। কর্মবীর আলোকিত এ মানুষটি ব্যক্তি এবং পারিবারিক জীবনে এক ছেলে এবং দুই কন্যা সন্তানের জনক ।

প্রসঙ্গত, সিনথিয়া গ্রুপের অধিভুক্ত লাংলিয়াছড়া টি এস্টেট লিমিটেড- এর নিজস্ব বাগানের উৎপাদন হয়- প্রিমিয়াম কোয়ালিটির সুপার টি। যত্নসহকারে বাছাই করা সেরা পাতা এবং দানাদার চায়ের “সেরা ব্লেন্ডের শ্রেষ্ঠ স্বাদের চা-যার বেশ সুনাম রয়েছে। সমগ্র লাংলিয়াছড়া টি এস্টেটটি আয়তনে ৩৪৬২.৮৩৪ বিঘা এলাকা জুড়ে বিস্তৃত রয়েছে। যার মাঝে ১৩০৭.০৩৪ বিঘা চা বাগান হিসেবে অর্থাৎ চা পাতা উৎপাদনে ব্যবহৃত হচ্ছে। চা বাগানটি জেমস ফিনলে (james Finlay) দ্বারা ১৮৮৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল।