ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

প্রধানমন্ত্রী দেন-দরবার করতে ভারতে গেছেন কিনা, প্রশ্ন রিজভীর


নিউজ ডেস্ক
৮:৫৭ - বুধবার, সেপ্টেম্বর ৭, ২০২২
প্রধানমন্ত্রী দেন-দরবার করতে ভারতে গেছেন কিনা, প্রশ্ন রিজভীর

প্রধানমন্ত্রী দেন-দরবার করতে ভারত গিয়েছেন কিনা এমন প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কী দেন-দরবার করতে গেছেন? এই দেনদরবার করতে গিয়ে বাংলাদেশের সার্বভৌমত্ব কতটুকু বিক্রি করছেন, সেটাই এখন দেখার বিষয়। জনগণ চেয়ে আছে- প্রধানমন্ত্রী সেখানে গিয়ে কী করছেন, কতটুকু সার্বভৌমত্ব বিক্রি করে নিজের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার চেষ্টা করছেন তা দেখার জন্য।

বুধবার (৭ সেপ্টেম্বর) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশে কারও কথা বলার অধিকার নেই। অন্যায়ের প্রতিবাদ করলে নির্মমভাবে নির্যাতন করা হচ্ছে। সভা-সমাবেশ করা সার্বজনীন গণতান্ত্রিক অধিকার। কিন্তু যারা সমাবেশ করছে তাদের নিষ্ঠুরভাবে দমন করা হচ্ছে।

তিনি বলেন, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামবৃদ্ধির প্রতিবাদে সারাদেশে আমাদের কর্মসূচি চলছে। সেগুলোতে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী নির্মম নির্যাতন চালাচ্ছে। তাদের আক্রমণে অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন। তিন জনের জীবনও চলে গেছে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম প্রতি মুহূর্তে বাড়ানো হচ্ছে উল্লেখ করে রিজভী বলেন, গতকালও ডিমের দাম বাড়ানো হয়েছে। আজ দেশের মানুষকে অনাহারে-দুর্ভিক্ষের মধ্যে ফেলে রেখে অবৈধ প্রধানমন্ত্রী বিদেশ সফরে গেছেন।

প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রেখে রিজভী বলেন, ভারতে গিয়ে তো তিস্তা চুক্তি করতে পারেননি। আমাদের ন্যায্য পাওনা অভিন্ন নদীগুলোর পানি আদায় করতে পারেননি। জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছেন, অথচ ন্যায্য হিস্যা একবারও আদায় করতে পারেননি।

এ সময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, দক্ষিণের আহবায়ক রুমা আক্তার ও সদস্য সচিব নাসিমা আক্তার কেয়া প্রমুখ উপস্থিত ছিলেন।