ঢাকা শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Popular bangla online news portal

প্রতিবন্ধী কিশোরীর সর্বনাশ করায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার


নিউজ ডেস্ক
৯:৩১ - বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২
প্রতিবন্ধী কিশোরীর সর্বনাশ করায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার

প্রতিবন্ধী কিশোরীকে (১৭) ধর্ষণের মামলায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুব হাসান রিতুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে মাহবুব হাসান রিতুকে আদালতে পাঠানো হয়েছে। 

মাহবুব হাসান রিতু চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কালিতলার মো. শরিফুল ইসলামের ছেলে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় শারীরিক প্রতিবন্ধী ওই কিশোরীকে নানা প্রলোভন দেখিয়ে শ্রমিক লীগ নেতা মাহবুব হাসান রিতু চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শিবতলা গুলবাগ-বেলতলা জামে মসজিদের পাশের মো. সালাউদ্দিন ওরফে কচি মিয়ার ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় পরে বুধবার বিকেলে সদর মডেল থানায় ওই কিশোরীর মা মামলা দায়ের করেন। 

মামলার বাদী ওই কিশোরীর মা বলেন, মহানন্দা সেতু থেকে নানারকম কৌশলে মাহবুব হাসান রিতু তার ভাড়া বাড়িতে নিয়ে গিয়ে আমার প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করে। বাসায় এসে আমাদেরকে সব ঘটনা খুলে বলে। পরে এর বিচারের জন্য থানায় মামলা করেছি। তার উপযুক্ত শাস্তি দাবি করছি। 

স্থানীয় বাসিন্দা আব্দুল খালেক বলেন, শিবতলা গুলবাগ-বেলতলা জামে মসজিদের পাশের মো. সালাউদ্দিন ওরফে কচি মিয়ার ভাড়া বাসায় নেওয়ার বিষয়টি মাহবুব হাসান রিতুর বাড়ির লোকজনও জানেন না। আমরা জানতে পেরেছি, তিনি এখানে গোপনে বাসা ভাড়া নিয়ে মাদক সেবন ও নারী নিয়ে আনন্দ-ফূর্তিসহ নানা রকম অপকর্ম করেন। একজন প্রতিবন্ধী কিশোরীও তার কাছে নিরাপদ নয়। তার উপযুক্ত বিচার হওয়া উচিত। 

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলমগীর জাহান ঢাকা পোস্টকে বলেন, ধর্ষণ মামলায় শ্রমিক লীগ নেতা মাহবুব হাসান রিতুকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার সকালে আদালতে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশে পরবর্তীতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।