ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

Popular bangla online news portal

পরিক্ষা স্থগিত করল কুবি, ছাত্রলীগের সংঘর্ষের কারণে


নিউজ ডেস্ক
১৬:৪১ - শনিবার, সেপ্টেম্বর ১০, ২০২২
পরিক্ষা স্থগিত করল কুবি, ছাত্রলীগের সংঘর্ষের কারণে

আবু শামা 

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সব চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে ক্লাস টেস্ট ও মিডটার্ম পরীক্ষা চলমান থাকবে ।

শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈনের সভাপতিত্বে  বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভা সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার এবং আজ শনিবার ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে আহত শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে আগামী রবিবার ও সোমবার সকল বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


শনিবার (১০ সেপ্টেম্বর)সন্ধায়  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো: আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি  বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।


মো: আমিরুল হক চৌধুরী বলেন, ছাত্ররা যেহেতু আহত আছে তাই কোনো ধরণের পরীক্ষাই হবে না। আমরা তো আর জানি না যে কার ফাইনাল আর মিডটার্ম চলতেছে। প্রেজেন্টেশন বা ইনকোর্স ভাইভা নিয়ে জানতে চাইলে তিনি জানান এসব ব্যাপারে আলোচনা হয় নি।


প্রসঙ্গত, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের দুই হলের ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে কয়েক দফায় মারামারির ঘটনা ঘটে।