ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

Popular bangla online news portal

চলে গেলেন নাসির গ্রুপের চেয়ারম্যান


নিউজ ডেস্ক
৯:৩৩ - সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২
চলে গেলেন নাসির গ্রুপের চেয়ারম্যান

দেশের অন্যতম শীর্ষ শিল্পগ্রুপ নাসির গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন বিশ্বাস ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। 

নাসির উদ্দিনের বড় ভাইয়ের ছেলে কিবরিয়া বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন। 

নাসির গ্রুপ একটি বাংলাদেশি বৃহত্তম শিল্প সংস্থা। এই সংস্থার সমষ্টিগত শিল্পের মধ্যে রয়েছে শিল্প গ্লাস, তামাক, মুদ্রণ এবং প্যাকেজিং, এনার্জি সেভিং ল্যাম্প ইত্যাদি। নাসির গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও নাসির গ্রুপের চেয়ারম্যান নাসির উদ্দিন বিশ্বাস ১৯৭৭ সালে সংস্থাটি প্রতিষ্ঠা করেছিলেন।

নাসির উদ্দিন বিশ্বাস কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে ১৪টি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে বর্তমান সরকার তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রূপান্তর করে। 

মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষা এবং চিকিৎসাসেবায় আনেয়ারা বিশ্বাস মা ও শিশু কেন্দ্র দৌলতপুরের প্রসূতি মা ও শিশুদের চিকিৎসা সেবায় অনন্য দৃষ্টান্ত রেখেছে।

নাসির বিড়ি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির লিফ টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির শিল্প গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বাংলাদেশ মেলামাইন ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির প্রিন্টিং প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির গ্লাসওয়্যার অ্যান্ড টিউব ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বাংলাদেশ ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির এনার্জি সেভিং ল্যাম্প ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বিশ্বাস প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির স্টার্চ কোম্পানি লিমিটেডের মতো ১২টিরও বেশি শিল্পপ্রতিষ্ঠান রয়েছে নাসির গ্রুপের। এসব শিল্পপ্রতিষ্ঠানে লাখো মানুষের কর্মসংস্থান হয়েছে।