ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

Popular bangla online news portal

বিশ্বকাপ বাছাইয়ের শুরুতেই বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড


নিউজ ডেস্ক
৬:৪৯ - রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০২২
বিশ্বকাপ বাছাইয়ের শুরুতেই বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচ খেলতে আজ মাঠে নামছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে নিগার সুলতানা জ্যোতিরা মুখোমুখি হবেন আয়ারল্যান্ডের। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আজ বাংলাদেশ মাঠে নামবে রাত ৯টায়।

টাইগ্রেস শিবিরে মাঠে নামার আগেই জোড়া ধাক্কা খেয়েছে। অভিজ্ঞ পেসার ও সাবেক অধিনায়ক জাহানারা আলমকে হারিয়েছে বাংলাদেশ। চোটের কারণে তাকে পাচ্ছে না বাংলাদেশ। আর ব্যাটার ফারজানা হক ছিটকে গেছেন কোভিডে আক্রান্ত হয়ে।

ব্যাটিং অনেক দিন ধরেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের মাথাব্যথার কারণ। ব্যাটার ফারজানার অনুপস্থিতিতে বাংলাদেশের কাজটা কঠিন হয়ে গেছে আরও। বাংলাদেশের নারীদের মধ্যে টি-টোয়েন্টিতে ১০০০ রান করা একমাত্র ব্যাটার যে এই ফারজানাই ছিলেন!

যদিও অধিনায়ক নিগারের নেতৃত্বে বাংলাদেশ দল বেশ আত্মবিশ্বাসী। আগামী বছর দ. আফ্রিকায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নিয়ে যেতে বদ্ধপরিকর অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও।

বাংলাদেশ এই বিশ্বকাপ বাছাইপর্বে আছে ‘এ’ গ্রুপে। বাকি দলগুলো হচ্ছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। এই গ্রুপ তো বটেই, বাংলাদেশের নারীরা পুরো বিশ্বকাপ বাছাইয়ের দলগুলোর মধ্যেই আছে সর্বোচ্চ অবস্থানে। ‘বি’ গ্রুপে লড়বে জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত।

দুই দলের শীর্ষ দুই দল খেলবে প্লে অফ পর্বে। এরপর দুই ফাইনালিস্ট টিকিট কাটবে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের।