ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩

Popular bangla online news portal

রাশিয়ায় বারে ভয়াবহ আগুন, নিহত অন্তত ১৫


নিউজ ডেস্ক
১০:৪৮ - শনিবার, নভেম্বর ৫, ২০২২
রাশিয়ায় বারে ভয়াবহ আগুন, নিহত অন্তত ১৫

রাশিয়ার কোসত্রোমা শহরের একটি বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৫ জনের প্রাণহানি ঘটেছে। স্থানীয় সময় শনিবার রাতে ওই বারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে রাশিয়ার সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

রুশ সংবাদ সংস্থা তাস বলেছে, কোসত্রোমার জনপ্রিয় ওই বারের ডান্স ফ্লোরে মাতাল অবস্থায় এক ব্যক্তি ‘ফ্লেয়ার গান’ থেকে গুলি ছোড়ার পর আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত ছবিতে দেখা যায়, পোলিজন নামের একতলা ওই বার আগুনে পুরোপুরি পুড়ে গেছে। কর্তৃপক্ষ বলেছে, স্থানীয় সময় রাত ২টার দিকে বারটিতে আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুন পুরোপুরি নিভিয়ে ফেলা হয়েছে সকাল সাড়ে ৭টার দিকে।

এর আগে, কোসত্রোমার গভর্নর সের্গেই সিৎনিকোভ বলেন, বারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। কিন্তু দেশটির ইমারজেন্সি সার্ভিসের কর্মকর্তারা বলেছেন, বারে আগুনে পুড়ে যাওয়া আরও দু’জনের মরদেহ পাওয়া গেছে।

দেশটির আইনশৃঙ্খলাবাহিনীর বরাত দিয়ে তাস বলেছে, বারটি থেকে আরও দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে।

কর্তৃপক্ষ বলেছে, মস্কো থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলের ওই শহরের বারে আগুন লাগার পর ভবন থেকে প্রায় ২৫০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।

ইমারজেন্সি সার্ভিসের বরাত দিয়ে তাস বলছে, মদ্যপ এক ব্যক্তির ‘ফ্লেয়ার গান’ থেকে ছোড়া গুলির কারণে আগুন ধরে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তিনি একজন নারীর সাথে বারে সময় কাটাচ্ছিলেন। এ সময় তার হাতের ফ্লেয়ার গান দিয়ে ফুলের অর্ডার দিয়েছিলেন তিনি। পরে তিনি ডান্স ফ্লোরে গিয়ে বন্দুক থেকে গুলি ছোড়েন। 

স্থানীয় একাধিক জরুরি পরিষেবা সংস্থা বলেছে, বারের ওই আগুন প্রায় সাড়ে তিন হাজার বর্গমিটারজুড়ে ছড়িয়ে পড়েছিল।