ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩

Popular bangla online news portal

কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আরাফাত


নিউজ ডেস্ক
১০:০৮ - রবিবার, নভেম্বর ৬, ২০২২
কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আরাফাত

জয়পুরহাট জেলা কারাগারে বসে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন আরাফাত রহমান নামের এক শিক্ষার্থী। রোববার (৬ নভেম্বর) বেলা ১১টার দিকে কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

আরাফাত পাঁচবিবি উপজেলার বাসিন্দা। তিনি মহীপুর হাজী মহসীন সরকারি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। আরাফাত চলতি বছরের জুলাই মাসের ২৭ তারিখ থেকে নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে রয়েছেন।

ডেপুটি জেলার হানিফ আহমেদ বলেন, আদালতের নির্দেশে এক শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা নেওয়া হচ্ছে। ওই শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে রয়েছেন। কারাগারে বসে যাতে পড়াশুনা করতে পারে সেই জন্য কয়েকদিন আগে তাকে পাঠ্য বই দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হচ্ছে।

জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা শাখা) শাইখা সুলতানা বলেন, জেলায় এবার ৮ হাজার ৯শ এইচএসসি পরীক্ষার্থী রয়েছে। তাদের মধ্যে এক পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।