ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

Popular bangla online news portal

ইস্টার্ন লুব্রিকেন্টস ও সামিট এলায়েন্সের লভ্যাংশ ঘোষণা


নিউজ ডেস্ক
৬:৩৮ - মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২
ইস্টার্ন লুব্রিকেন্টস ও সামিট এলায়েন্সের লভ্যাংশ ঘোষণা

শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন লুব্রিকেন্টস ও সামিট এলায়েন্স পোর্ট লিমিটেড। ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে ৫০ ও ১৫ শতাংশ নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে কোম্পানি দুটি। কোম্পানিগুলোর পর্ষদ সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এ ঘোষণা দেওয়া হয়েছে।

ডিএসইর তথ্য মতে, ইস্টার্ন লুব্রিকেন্টস ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৯ দশমিক ৫০ টাকা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে ৪০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ৪ ফেব্রুয়ারি। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ ডিসেম্বর।

অপর কোম্পানি সামিট এলায়েন্স পোর্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিদায়ী বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ১৯ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২৮ ডিসেম্বর। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ নভেম্বর।