ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

Popular bangla online news portal

ঢাকার সমাবেশে প্রবাসীদের পরিবার থেকে একজন করে চায় বিএনপি


নিউজ ডেস্ক
১০:৪৭ - বুধবার, নভেম্বর ৯, ২০২২
ঢাকার সমাবেশে প্রবাসীদের পরিবার থেকে একজন করে চায় বিএনপি

আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে প্রবাসীদের পরিবার থেকে কমপক্ষে একজন করে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

তিনি বলেন, অন্য সব বিভাগে মহাসমাবেশ শেষে বিশ্ব মানবাধিকার দিবসে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় যে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে তাতে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশির প্রত্যেকের পরিবার থেকে কমপক্ষে একজনকে যোগদানের জন্য বিএনপির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদসহ দলটির নেতারা প্রতিনিয়ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে মনগড়া মিথ্যাচার ও অপপ্রচার করে আসছেন। তারেক রহমানের যুগান্তকারী সফল নেতৃত্বে এবং নির্দেশনায় গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে অভাবনীয় জনজোয়ার দেখে ভীত-সন্ত্রস্ত হয়ে তারা আবোলতাবোল বকছেন।

বিএনপির এ মুখপাত্র আরও বলেন, পতনের ভয়ে আর্তনাদ করছে আওয়ামী লীগ। দুর্নীতির উল্লম্ফন এবং উন্নয়নের ফানুস উড়িয়ে কোনো কাজ হচ্ছে না দেখে প্রায় প্রতিদিন আওয়ামী লীগ নেতারা অসত্য, বিভ্রান্তিমূলক, মনগড়া বক্তব্য দিচ্ছেন। প্রতিনিয়ত তারা হাসির পাত্রে পরিণত হচ্ছেন।

তিনি বলেন, চারদিকে দুর্নীতির বৈচিত্র্যময় বিন্যাস আড়াল করতেই গত দুই দশকের বেশি সময় ধরে আওয়ামী লীগ তারেক রহমানের বিরুদ্ধে পরিকল্পিতভাবে বহুমাত্রিক মিথ্যাচার ও অপপ্রচার অব্যাহত রেখেছে। এর মাধ্যমে মূলত দেশের ওপর চালানো হচ্ছে আওয়ামী সমষ্টিগত দখলদারি। মিথ্যার বাড়াবাড়ির বিজয় হতে পারে না। এবার আঁকড়ে থাকা মসনদ থেকে সরকারকে সরে যেতে হবে।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, ওরা (সরকার) আত্মবিশ্বাস হারিয়েছে। তাই কথাবার্তায় শুধুই দম্ভের বিকৃত প্রকাশ। আওয়ামী লীগ যতই ষড়যন্ত্র করুক আজকের বাস্তবতা হচ্ছে, মাফিয়া সরকারের শত বাধা-বিপত্তি উপেক্ষা করেও সারাদেশে বিএনপির সমাবেশগুলোতে মানুষের উপস্থিতি প্রমাণ করে দেশের সচেতন জনগণ খালেদা জিয়া এবং তারেক রহমান সম্পর্কে আওয়ামী লীগের মিথ্যাচার-অপপ্রচারে বিশ্বাস করে না।

তিনি আরও বলেন, ধোকাবাজির রাজত্ব চলছে সারাদেশে। এখনই দেশের রাজকোষ খালি হয়ে গেছে। ব্যাংকগুলো ধ্বংস হয়ে গেছে। কত টাকা ব্যাংক রিজার্ভ আছে তা নিয়ে সরকার নিয়মিত মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য দিচ্ছে। অনেক ব্যাংক দেউলিয়ার পথে, তারা গ্রাহককে বড় অংকের টাকা দিতে পারছে না। সরকার ব্যাংক থেকে ঋণ নিতে না পেরে রিজার্ভের সোনা নিলামে বিক্রি করছে। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া জনগণ বিএনপির বিভাগীয় সমাবেশে ছুটে আসছে সব হামলা-মামলা ও বাধা-বিপত্তি উপেক্ষা করে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।