ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

Popular bangla online news portal

পল্টনে চলছে স্বেচ্ছাসেবক দলের সমাবেশ


নিউজ ডেস্ক
১১:০৬ - বৃহস্পতিবার, নভেম্বর ১০, ২০২২
পল্টনে চলছে স্বেচ্ছাসেবক দলের সমাবেশ

৭ নভেম্বর ‘মহান বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত সমাবেশ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা ৩টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে অস্থায়ী মঞ্চে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। সমাবেশের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে আর সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির সিনিয়র নেতারাও বক্তব্য রাখবেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত সমাবেশে কয়েক হাজার নেতাকর্মী অংশ নিয়েছেন।

বেলা ৩টা থেকে আনুষ্ঠানিকভাবে সমাবেশে শুরু হলেও দুপুরে থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে জড়ো হতে শুরু করেন স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি বেড়ে গেলে নয়াপল্টন ভিআইপি সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

ঢাকার আশপাশের জেলা থেকে অংশ নেওয়া নেতাকর্মীদের অনেককে ব্যাগে করে দুপুরের খাবারও নিয়ে আসতেও দেখা গেছে।

সমাবেশে অংশ নেওয়া গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল হালিম মোল্লা বলেন, মামলা-হামলায় জর্জরিত নেতাকর্মীরা দীর্ঘ ১৪ বছর ঘরবাড়ি ছাড়া। তাদের আর হারানোর কিছু নেই। এবারের আন্দোলন হচ্ছে তাদের জীবন-মৃত্যুর। হয় দেশে গণতন্ত্র ফিরবে, নয়তো মৃত্যু হবে।

ব্যাগে দুপুরের খাবারের বিষয়ে তিনি বলেন, সমাবেশ ২টায় শুরু হবে। এরপরে আর খাওয়ার সুযোগ হবে না। তাই সমাবেশের ফাঁকে খাবার খেয়ে নিতে আমি এ উদ্যোগ নিয়েছি। যেন নেতাকর্মীরা শেষ পর্যন্ত সমাবেশে থাকতে পারেন।

এদিকে স্বেচ্ছাসেবক দলের সমাবেশকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে বরাবরের মতো আজও সমাবেশস্থলের পাশে এবং নাইটিংগেল ও ফকিরাপুল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।