ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

Popular bangla online news portal

ইসি থেকে এনআইডি নিতে চাইলে সরকারের সময় লাগবে


নিউজ ডেস্ক
৯:৪৪ - সোমবার, নভেম্বর ১৪, ২০২২
ইসি থেকে এনআইডি নিতে চাইলে সরকারের সময় লাগবে

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন থেকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিতে চাইলে সরকারের সময় লাগবে।

সোমবার (১৪ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

ইসি আলমগীর বলেন, ‘আমরা ধারণা করছি সরকার এনআইডি এখান থেকে নিতে চাইলে বেশ সময় লাগবে। আগামী নির্বাচনের আগে হয়তো এটা সম্ভব হবে না। সরকার এটা নিয়ে গেলে কমিশন ভোটার কার্ড করে ফেলবে। এজন্য এনআইডি রাখা না রাখার বিষয়ে সিদ্ধান্ত নিতে রাষ্ট্রপতির কাছে কমিশন থেকে চিঠি দেওয়া হচ্ছে।

চিঠিতে কি উল্লেখ থাকবে জানতে চাইলে তিনি বলেন, চিঠিতে কি উল্লেখ থাকবে সে বিষয়ে বলা হয়নি। এ বিষয়ে তারা (ইসি কর্মকর্তারা) আমাদের কাছে আবেদন করেছেন, তাদের বিষয়টি বিবেচনা করে দেখার জন্য আমরা রাষ্ট্রপতির কাছে চিঠি দিচ্ছি।

এখানে থাকুক নাকি চলে যাক, কমিশন কি চায়? জানতে চাইলে ইসি আলমগীর বলেন, কমিশনে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি, সিদ্ধান্তও হয়নি। এটি এখানে থাকবে নাকি চলে যাবে সেটি বিবেচনা করতে বলা হয়েছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এনআইডি এখানে থাকলে কিছু ভালো দিক আছে। আবার জিনিসটি হলো সরকারের। আমাদের কাছে দিয়ে রেখেছে আবার নিয়ে যেতে চায়। প্লাস মাইনাস অনেক বিষয় আছে। যেহেতু রাষ্ট্রপতি রাষ্ট্রের প্রধান, আমাদের অভিভাবক, সরকারেরও অভিভাবক, তাই ওনার কাছেই পাঠাচ্ছি। তিনি যেটা ভালো মনে করবেন, সেটাই সিদ্ধান্ত দেবেন।