ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩

Popular bangla online news portal

ইমো হ্যাক করে প্রতারণা : রাবির দুই শিক্ষার্থীসহ ৩ জন কারাগারে


নিউজ ডেস্ক
১২:৪২ - মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০২২
ইমো হ্যাক করে প্রতারণা : রাবির দুই শিক্ষার্থীসহ ৩ জন কারাগারে

সামাজিক যোগাযোগ মাধ্যম ইমো হ্যাক করে আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত তাদের কারাগারে পাঠানো আদেশ দেন। 

আসামিরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাকিব খান ও রেজোয়ান আহমেদ। অন্যজনের নাম রবিন আলী।

আদালতের খিলগাঁও থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোতালেব হোসেন বিষয়টি জানিয়েছেন।

আজ রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো. হোসেন পাটওয়ারী। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

এর আগে গত রোববার রাজশাহী থেকে এই তিনজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। পরদিন গত সোমবার আদালত তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহারে বলা হয়, ওমান প্রবাসী রুহুল আমিনের ইমো হ্যাক করে প্রতারক চক্র। তার স্ত্রী লাইলি বেগমকে মেসেজ দিয়ে জানানো হয় তার স্বামী ওমানে পুলিশের কাছে আটক হয়েছে। তাকে ছাড়াতে হলে টাকা পাঠাতে হবে। তাদের কথা মতো দুটি বিকাশ নম্বরে মোট ৫১ হাজার টাকা পাঠান লাইলি। পরবর্তীতে তার স্বামী ফোন দিলে জানতে পারেন প্রতারক চক্র ছদ্মবেশ ধারণ করে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় রাজধানীর খিলগাঁও থানায় লাইলি বেগম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।