ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

Popular bangla online news portal

ফার্মাসিস্ট পদে স্বাস্থ্য অধিদপ্তরে বড় নিয়োগ


নিউজ ডেস্ক
১১:২৩ - বুধবার, নভেম্বর ১৬, ২০২২
ফার্মাসিস্ট পদে স্বাস্থ্য অধিদপ্তরে বড় নিয়োগ

ফার্মাসিস্ট পদে স্বাস্থ্য অধিদপ্তরে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্য পদে সর্বমোট ৬২৭ জন ফার্মাসিস্ট নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বুধবার (১৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফার্মাসিস্ট (ডিপ্লোমা) পদে ১১তম গ্রেড, ১২,৫০০-৩০,২৩০ বেতন স্কেলে মোট ৬২৭ জন নিয়োগ দেওয়া হবে। ১৬ ডিসেম্বর ২০২২ বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।


শিক্ষাগত যোগ্যতা

কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফার্মেসিতে ডিপ্লোমা ডিগ্রি এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত ও তফসিল-৩ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।


বয়সসীমা 

সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তান/ প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।


যেভাবে আবেদন করা যাবে

আবেদন করতে হবে অনলাইনে। ওয়েব সাইটের (http://dghsp.teletalk.com.bd) মাধ্যমে অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমা দেওয়ার কার্যক্রম শুরু হবে ১৭ নভেম্বর সকাল ১০ টা থেকে। আবেদন জমা দেওয়ার শেষ সময় ১৬ ডিসেম্বর বিকেল ৫টা। অনলাইনে আবেদন জমা দেওয়ার সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

আবেদনপত্রের যথাস্থানে ৩০০ বাই ৩০০ পিক্সেলের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেলের স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। অনলাইনে জমা দেওয়া আবেদনের একটি কপি প্রিন্ট ও ডাউনলোড করে সংরক্ষণ করে করতে হবে।

আবেদন সাবমিট করার পর ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড মোবাইলে এসএমএসের মাধ্যমে ফার্মাসিস্ট (ডিপ্লোমা) পদের জন্য পরীক্ষার ফি বাবাদ ৩০০ টাকা আর টেলিটকের সার্ভিস চার্জ বাবাদ ৩৪ টাকা (অফেরত যোগ্য) জমা দিতে হবে।