ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩

Popular bangla online news portal

জার্সি পরে ধান কাটছেন শ্রমিকরা


নিউজ ডেস্ক
১১:৫২ - বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২
জার্সি পরে ধান কাটছেন শ্রমিকরা

বিশ্ব কাঁপছে বিশ্বকাপের জ্বরে। সেই জ্বরে আক্রান্ত বাংলাদেশও। বিশ্বকাপ ফুটবল উন্মাদনার এই হাওয়া বইছে এখন ফসলের মাঠেও। আর্জেন্টিনার জার্সি পরে সারিবদ্ধ হয়ে আমন ধান কাটায় মেতে উঠেছেন একদল মৌসুমী শ্রমিক। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ময়মনসিংহস্থ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ পার্শ্ববর্তী এলাকায় আর্জেন্টিনার জার্সি পরিহিত ২২ জন শ্রমিকের সোনালী ধান কাটার দৃশ্য নজর কাড়ে পথচারি ও এলাকাবাসীর।  

আকাশী সাদা রঙের জার্সি পরা এই আর্জেন্টাইন সমর্থকদের দেখে মনে হয় শরৎ-এর নীল সাদা আকাশ যেন নেমে এসেছে হেমন্তের সোনালি ধানের ক্ষেতে। ফুটবলপ্রেমী এই শ্রমিকদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ ও সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায়। একসাথে ময়মনসিংহে এসেছেন ধান কাটতে। মজুরির টাকায় কিনেছেন আর্জেন্টিনা দলের জার্সি। সেই জার্সি গায়ে জড়িয়ে মাঠে নেমেছেন সোনালী ধান কাটতে। একই জার্সি গায়ে ধান কাটার এ দৃশ্য নজর কাড়ছে সকলের।

ছোটবেলায় ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনার প্রেমে পড়েছিলেন সুনামগঞ্জের কর্মপাশার রুবেল মিয়া (৪০)। তার বয়স যখন ১৫ বছর, তখন থেকেই মনে প্রাণে আর্জেন্টিনাকে সর্মথন করছেন তিনি। রুবেল বলেন, আমরা ২২ জন মিলে এখানে কাজ করতে এসেছি। সবাই আমরা আর্জেন্টিনা দলকে সমর্থন করি এবং নিজেরাও টুকটাক খেলাধুলা করি। যখন থেকে খেলা বুঝি তখন থেকেই আর্জেন্টিনাকে সমর্থন করি। কারণ তাদের খেলার মান অনেক ভালো।

নেত্রকোণার মোহনগঞ্জ থেকে আসা কৃষি শ্রমিক আনোয়ার হোসেন (৩২) বলেন, আর্জেন্টিনার মেসি খুবই ভালো খেলে। তার খেলা আমাদের সবার পছন্দ। এবারই মেসির শেষ বিশ্বকাপ, তার হাতেই আমরা এবারের বিশ্বকাপটা দেখতে চাই। 

তারা আরও জানান, জার্সি পড়ে শুধু ধান কাটাতেই সীমাবদ্ধ নন। তারা বিশ্বকাপে আর্জেন্টিনার সব খেলা সবাই মিলে বড় পর্দায় দেখার আয়োজন করছেন। 

ময়মনসিংহ সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক হোসেন বলেন, ফুটবল বিশ্বকাপ এলেই বাংলাদেশ একটি উৎসবের দেশে পরিণত হয়। যে যেভাবে পারে প্রিয় দলের প্রতি তাদের ভালোবাসা প্রকাশ করে। সবাই মিলে আর্জেন্টিনার জার্সি পরে ধানকাটার এই দৃশ্য সেই ভালোবাসারই বহিঃপ্রকাশ।