ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

Popular bangla online news portal

বংশের ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে বিয়ে করতে গেলেন যুবক


নিউজ ডেস্ক
৪:৫২ - শনিবার, নভেম্বর ১৯, ২০২২
বংশের ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে বিয়ে করতে গেলেন যুবক

বাপ-দাদার ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে বিয়ে করতে গেলেন উমর ফারুক নামে এক উপ-সহকারী মেডিকেল অফিসার। শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় লালমনিরহাট সদর উপজজেলার কুলাহাট এলাকার বেলাল হোসেনের মেয়ে বিলকিস আক্তারের সঙ্গে তার বিয়ে হয়।

বর উমর ফারুক কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা মুসুল্লি পাড়া এলাকার ফজলুল হকের ছেলে।

উমর ফারুক জানান, তার বাপ-দাদারা কেউ হাতির পিঠে চড়ে বিয়ে করেছেন আবার কেউ মহিষের গাড়িতে করে। বংশের পুরাতন ঐতিহ্য ধরে রাখতে তিনিও মহিষের গাড়িতে চড়ে বিয়ে করবেন বলে স্বপ্ন দেখতেন। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ও বংশের ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে বিয়ে করতে গেছেন।

বিয়ের ঘটক রাজু সরকার বলেন, বর ও তার পরিবারের ইচ্ছা ও বংশের ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে চড়ে বিয়ে করতে যান। অনেক বছর পর মহিষের গাড়িতে বিয়ে করতে যাওয়ার সময় বর, কনের বাড়িতে শত শত মানুষের ঢল নামে।

লালমনিরহাট সদরের রায়পাড়া এলাকার দীলিপ চন্দ্র রায় ও বালারহাট এলাকার বিকাশ চন্দ্র রায় জানান, তারা দুইজনে শুক্রবার বিকেলে ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী এলাকায় শেখ হাসিনা ধরলা সেতুতে বেড়াতে এসে মহিষের গাড়িতে বিয়ে করতে যাওয়ার দৃশ্য দেখে মুগ্ধ হয়েছেন। সেইসঙ্গে পুরাতন ঐতিহ্য ধরে রাখার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।