ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩

Popular bangla online news portal

বগুড়ায় বিএনপির ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা


নিউজ ডেস্ক
৩:৪২ - শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
বগুড়ায় বিএনপির ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

বগুড়ায় পুলিশের ওপর ইটপাটকেল ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপিসহ সহযোগী সংগঠনের ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

পুলিশের দাবি, এ ঘটনায় তাদের চার সদস্য আহত হয়েছেন। এর মধ্যে সদর পুলিশ ফাঁড়ির দুজন ও পুলিশ লাইন্সের দুই আছেন।

বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে ধুনট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক তৌহিদুল আলম মামুন, গাবতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন সাগর, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ ৫২ জনের নামে এ মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা৷ 

এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিক্ষোভ মিছিল বের করার জন্য নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন। সন্ধ্যা ৬টার দিকে পুলিশ সেখানে যাওয়ার সময় বগুড়া আইন কলেজের সামনে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেন। ককটেল বিস্ফোরণের পরপর তারা ইটপাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করেন। তাদের নিক্ষিপ্ত ইটের আঘাতে চার পুলিশ সদস্য আহত হন।

ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি অবিস্ফোরিত ককটেল, বেশ কিছু ইট ও পাথরের টুকরা, ১৫টি লাঠি ও ১০টি লোহার রড উদ্ধার করে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক বাবু কুমার সাহা জানান, পুলিশের কাজে বাধা দেওয়া ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

মামলায় অভিযুক্ত যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম বলেন,  গণসামাবেশে অংশ নেওয়ার জন্য গত ৪দিন  ধরে আমি ঢাকায় অবস্থান করছি। গতকালের কর্মসূচিতে আমি উপস্থিত ছিলাম না।