ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩

Popular bangla online news portal

বাউফল উপজেলা পরিষদের নবনির্মিত অডিটোরিয়াম ভবনে ফাটল


নিউজ ডেস্ক
৪:৪১ - রবিবার, ডিসেম্বর ১১, ২০২২
বাউফল উপজেলা পরিষদের নবনির্মিত অডিটোরিয়াম ভবনে ফাটল

বাউফল উপজেলা পরিষদের নবনির্মিত অডিটোরিয়াম ভবনে ফাটল দেখা দিয়েছে। সিডিউল অনুযায়ী নির্মাণকাজ না করায় এ ফাটল দেখা দিয়েছে বলে অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ২০১৯-২০২০ অর্থবছরে সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে বাউফল উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন কাম অডিটোরিয়াম নির্মাণের উদ্যোগ নেয়। মা অ্যান্ড জেভি নামে  একটি প্রতিষ্ঠান প্রকল্পটি বাস্তবায়ন করে। চলতি বছরের এপ্রিল মাসে প্রকল্পের কাজ শেষ হয়। 

অভিযোগ রয়েছে, শুরু থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান সিডিউল অনুযায়ী নির্মাণকাজ করেনি। তারা নিম্নমানের উপকরণ ব্যবহার করেছেন। এই বিষয়ে ওই সময়ে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশ হলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এরই মধ্যে শতভাগ কাজ শেষ করে নির্মাতা প্রতিষ্ঠান তাদের বিল তুলে নেয়। কিন্তু এখন পর্যন্ত প্রকল্পটি হস্তান্তর করা হয়নি। 

এছাড়া উপজেলা পরিষদের নব-নির্মিত বহুতল ভবন নির্মাণেও অনিয়ম করা হয়েছে। সঠিক মাপে পাইল করা হয়নি। নিম্নমানের রড, ইট, বালু, পাথর ও সিমেন্ট ব্যবহার করা হয়েছে। 

সরেজমিনে দেখা গেছে, নবনির্মিত অডিটোরিয়ামের পেছনের দেয়ালে ফাটল ধরেছে। নিম্মমানের দরজা ও জানালা ব্যবহার করা হয়েছে। অডিটরিয়মের ভেতর ও বাইরের দেয়ালের রং উঠে যাচ্ছে।  

এ প্রসঙ্গে ঠিকাদারের প্রতিনিধি আমিনুল ইসলাম বলেন, ‘নির্মাণকাজে কোনো অনিয়ম হয়নি। আস্তরণে হেয়ার ক্রাক হয়েছে। এটা বড় কোনো সমস্যা নয়।’

উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন,‘ বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’